আজ

  • সোমবার
  • ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জন্মনিবন্ধন কার্ড বানাতে গিয়ে ছাগলনাইয়ায় ভারতীয় নাগরিক গ্রেপ্তার

  • নিজস্ব প্রতিনিধি
  • ফেনীর ছাগলনাইয়ায় একজন ভারতীয় নাগরিককে গ্রেপ্তার করেছে পুলিশ। তাঁর নাম কার্তিক আচার্য (২৮)। তিনি ভারতের ত্রিপুরা রাজ্যের সাবরুম জেলার বংকুল থানার সাবরুং মনুভংকুল শান্তিপাড়ার মতিলাল আচার্যর ছেলে। বুধবার দুপুরে উপজেলার মহামায়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যানের নিকট বাংলাদেশী সেজে জন্মনিবন্ধন সনদ সংগ্রহ করতে গেলে তাঁকে আটক করে পুলিশে সোপর্দ করা হয়।

    মহামায়া ইউপি চেয়ারম্যান গরীবশাহ বাদশা চৌধুরী জানান, বুধবার দুপুরে এক ব্যক্তি নিজেকে ওই ইউনিয়নের নাগরিক দাবী করে তাঁর (চেয়ারম্যান) কাছে একটি জন্মনিবন্ধন সনদপত্রের জন্য যান। ওই ব্যক্তির কথাবার্তা শুনে চেয়ারম্যানের সন্দেহ হয়। তিনি স্থানীয় ইউপি ওয়ার্ড সদস্যকে ডেকে ওই ব্যক্তিকে শনাক্ত করতে বলেন। ইউপি সদস্য তাঁকে চিনে না বলে জানায়। জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে ওই ব্যক্তি অসংলগ্ন কথাবার্তা বলতে থাকে। পরে এক পর্যায়ে সে নিজেকে ভারতীয় নাগরিক হিসেবে পরিচয় দেন। এ সময় ইউনিয়ন পরিষদের (ইউপি) অন্যান্য সদস্য ও স্থানীয় লোকজন উপস্থিত ছিলেন। ইউপি চেয়ারম্যান তাৎক্ষনিক ছাগলনাইয়া থানা পুলিশকে খবর দিয়ে তাঁকে (ভারতীয়) পুলিশের হাতে সোপর্দ করেন।

    জিজ্ঞাসাবাদে কার্তিক আচার্য জানায়, তিনি প্রায় দুই বছর আগে কাজের সন্ধানে পার্বত্য খাগড়াছড়ির রামগড় হয়ে বাংলাদেশে আসেন। তারপর ফেনী ছাগলনাইয়া পৌরসভার বাঁশপাড়া সাতমন্দির এলাকায় অন্য একজনের সাথে ভাড়া বাসায় থাকতেন এবং ভাড়ায় সিএনজি চালিত অটোরিকশা চালাতেন।

    ছাগলনাইয়া থানার পরিদর্শক (তদন্ত) মো. আদিল মাহমুদ একজন ভারতীয় নাগরিক গ্রেপ্তারের সত্যতা নিশ্চিত করেন। তিনি জানান, তাঁর বিরুদ্ধে অবৈধ অনুপ্রবেশের অপরাধে থানায় মামলা রজু করা হয়েছে।

    ফেনী ট্রিবিউন/এএএম/এটি/এপি


    error: Content is protected !! please contact me 01718066090